রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:১৪

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল

বরিশালে আনন্দের বন্যা ,ঢাকায় খালেদার কান্না

dynamic-sidebar

অনেকটা স্বয়ংক্রিয়ভাবে ইতিহাসে যুক্ত হয়েছে বরিশাল’র নাম। জাতীয়তাবাদী দল-বিএনপির চেয়ারপারসন ও বাংলাদেশের একাধিক বারের নির্বাচিত সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্তির দিনটি বেশ স্মরণে রাখার মত। দেশের প্রধান, প্রবীন ও বৃহত্তর দুটি রাজনৈতিক দলের একটির কর্নধারের দন্ডাদেশ পাওয়ার বিষয়টি রাজনীতিকে নতুন মেরুকরণে নিয়ে গেছে। রাজনীতির ভেতরের-বাইরের মানুষের মাঝে এ নিয়ে আলোচনা-গবেষণা-চুলোচুলি থাকবে বহুদিন। এমনই একটি গুরুত্বপূর্ণ দিনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা’র বরিশালে উপস্থিতি ছিল একঝাঁক উন্নয়নের বার্তা নিয়ে। ভবিষ্যতে দিনটিকে স্মরণ করতে গিয়ে বরিশাল নামটিও উচ্চারিত হবে সবখানেই।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বাংলাদেশ সরকারের সাবেক প্রধানমন্ত্রী এবং জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গতকাল ৫ বছরের কারাদন্ডাদেশ দিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছে। দুপুর ২টার দিকে ঢাকার ৫ম বিশেষ জজ আদালতে এ রায় শোনানো হয়। রায় শুনে কান্নায় জর্জড়িত খালেদা এজলাসে বসে চিৎকার করে বলেন, আমি এ রায় মানি না। তখন খালেদা জিয়াকে খুবই বিমর্ষ দেখাচ্ছিল। তার সাথে মামলার আইনজীবীরাও চোখের পানি ধরে রাখতে পারেননি। এছাড়া রায়ের পূর্ব নির্ধারিত তারিখ হওয়ায় সারাদেশ থেকে বহু নেতা-কর্মী-সমর্থক ঢাকায় অথবা স্ব স্ব স্থানে তার প্রিয় নেত্রীর ভাগ্যে কি আছে তা জানার অপেক্ষায় ছিলেন।

বঙ্গবন্ধু উদ্যানে লাখ লাখ মানুষের অপেক্ষা

এদিকে, ঠিক একই সময়ে বরিশালজুড়ে চলছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে স্লোগান, হই-হুল্লোর এবং নেত্রীর ভাষণ শোনার জন্য বঙ্গবন্ধু উদ্যানে লাখ লাখ মানুষের অপেক্ষা। বেলা সাড়ে ১১টার দিকে লেবুখালীতে ‘শেখ হাসিনা সেনানিবাস’ উদ্বোধন শেষে প্রধানমন্ত্রীর বিশাল বহর ছিল বরিশাল নগরমুখি। বিকেল সাড়ে ৩টার দিকে তিনি পৌছান নির্ধারিত জনসভা স্থল নগরীর বঙ্গবন্ধু উদ্যান। সভাকে কেন্দ্র করে সকাল থেকে দিনব্যাপী গোটা বরিশাল ছিল উৎসবমূখর। বিভাগের সবকটি জেলা-উপজেলা থেকে লাখ লাখ মানুষ মোটরসাইকেল, বাস, মাইক্রো, নদী পথে ট্রলার, স্পিডবোট যোগে বরিশালে ভিড়ছিল। দল-মত নির্বিশেষে সকলের মাঝে মধ্যেই একটা তাড়াহুরো ভাব ছিল জনসভাকে ঘিরে।

যে মুহূর্তে, ঢাকার আদালতে মামলার রায় শুনে খালেদা জিয়া এবং তার আইনজীবীরা কান্নায় ভেঙে পড়েছিলেন। ঠিক সে সময়েই বরিশালে প্রধানমন্ত্রীর আগমন ও উন্নয়ন কর্মকান্ডের উদ্বোধন নিয়ে গোটা বরিশালে বইছিল আনন্দের বন্যা।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net